Bartaman Patrika
খেলা
 

তরুণ ক্রিকেটারদের নিয়ে আশাবাদী ওয়ার্নার 

দুবাই: সানরাইজার্স হায়দরাবাদ দলে এমন কিছু যুব ক্রিকেটার রয়েছেন, যাঁরা আইপিএলে নিজেদের প্রতিভার প্রতি সুবিচার করবেন বলে বিশ্বাস অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। সোমবার বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হতে চলেছে হায়দরাবাদ। 
বিশদ
নাদালের বিদায়, ফাইনালে জকোভিচ 

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রাফায়েল নাদাল। তবে ফাইনালে উঠেছেন নোভাক জকোভিচ। এর আগে রোমের এই টুর্নামেন্টে ন’বার চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা নাদাল।  
বিশদ

21st  September, 2020
রোহিত ব্রিগেডকে হারিয়ে
দুরন্ত সূচনা ধোনিদের 

করোনার চোখরাঙানি উপেক্ষা করেই শনিবার শুরু হল ত্রয়োদশ আইপিএল। টসের পর স্বস্তির নিঃশ্বাস ফেললেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। আর ম্যাচের পর মহেন্দ্র সিং ধোনি। টুর্নামেন্ট শুরুর আগে দু’জনেই ছিলেন প্রবল চাপে। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া পরিস্থিতি থেকে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়, সেটা ফের একবার দেখিয়ে দিলেন ভারতের সর্বকালের দুই সফল অধিনায়ক। বিশদ

20th  September, 2020
দিল্লি এগিয়ে, পাঞ্জাবের
ভরসা ক্লিন হিটাররা 

আমিরশাহির উইকেটে স্পিনাররা বেশি সুবিধা পাবেন। রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে সেই সুবিধার সদ্ব্যবহার করতে চায় দিল্লি ক্যাপিটালস। রবিচন্দ্রন অশ্বিন, অমিত মিশ্র ও অক্ষর প্যাটেল- এই স্পিনার ত্রয়ীকে ঘিরে জয়ের স্বপ্ন দেখছে রিকি পন্টিংয়ের দল। ব্যক্তিগত ভাবে অশ্বিনের কাছেও এটা পুরানো দলের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করার ম্যাচ। তাঁকে সঙ্গত করতে প্রস্তুত আইপিএলে দ্বিতীয় সর্বাধিক উইকেট (১৫৭ উইকেট) সংগ্রাহক অমিত মিশ্র।
বিশদ

20th  September, 2020
কামিন্সের অভিজ্ঞতা পেস বিভাগকে
শক্তিশালী করেছে, দাবি ম্যাকালামের 

আবুধাবি: পেস বিভাগের অনভিজ্ঞতা গতবার ভুগিয়েছিল কলকাতা নাইট রাইডার্সকে। তাই নিলামে প্যাট কামিন্সের মতো তারকাকে নিয়ে সেই খামতি মেটানোর চেষ্টা হয়েছে। আসলে শিবম মাভি, কমলেশ নাগারকোটি কিংবা প্রসিদ্ধ কৃষ্ণদের চাপ নেওয়ার অভ্যাস এখনও তৈরি হয়নি। 
বিশদ

20th  September, 2020
পন্টিংয়ের অভিজ্ঞতা দিল্লির ‘ক্যাপিটাল’ 

আইপিএলের মঞ্চে সাফল্য এখনও অধরা দিল্লি ক্যাপিটালসের। এবারও খেতাবের দাবিদার হিসেবে তাদের ধরছেন না বিশেষজ্ঞরা। দিল্লির দলে তারুণ্যের জয়গান শোনা যাচ্ছে। ঋষভ পন্থ, শ্রেয়াস আয়ার, পৃথ্বী সাউ, অ্যালেক্স ক্যারিদের মতো প্রতিশ্রুতিসম্পন্ন ক্রিকেটারদের উপর ভরসা রাখছেন কোচ রিকি পন্টিং। 
বিশদ

20th  September, 2020
নাবরির হ্যাটট্রিক, আট গোল বায়ার্নের 

বায়ার্ন মিউনিখ-৮ : শালকে-০
মিউনিখ: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দুরন্ত ফর্ম এবার বুন্দেশলিগাতেও ধরে রাখল বায়ার্ন মিউনিখ। শুক্রবার জার্মান লিগের উদ্বোধনী ম্যাচে হান্স ফ্লিক-ব্রিগেডের কাছে আট গোলের মালা পরল শালকে।  
বিশদ

20th  September, 2020
বিদায় বোপান্না জুটির 

রোম: ইতালিয়ান ওপেনের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে গেলেন ভারতের রোহন বোপান্না ও কানাডার ডেনিস শাপোভালভ জুটি। এই অবাছাই জুটি ৬-৪, ৫-৭, ৭-১০ সেটে হারলেন ফরাসি জুটি জেরেমি চার্ডি ও ফ্যাবরাইস মার্টিনের কাছে।
বিশদ

20th  September, 2020
কোয়ারেন্টাইনে কঠিন সময় কাটিয়েছি: ধোনি 

আবুধাবি: দীর্ঘ ৪৩৮ দিন পর মাঠে নামলেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু দুবাইয়ে প্রথম ছ’দিন আইসোলেশনে থাকার সময়ই সবচেয়ে কঠিন ধাপ পেরিয়েছেন বলে মনে করেন তিনি।  
বিশদ

20th  September, 2020
ম্যাচ ফিট হতে সময় লাগবে আগুয়েরোর 

ম্যাঞ্চেস্টার: জুনের শেষদিকে বাঁ হাঁটুতে অস্ত্রোপচার হয়েছিল সের্গিও আগুয়েরোর। তারপর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিশ্রাম নিয়েছেন তিনি। নির্দিষ্ট সময়ে রি-হ্যাব শুরু করলেও কাঙ্ক্ষিত ফিটনেস লেভেলে এখনও পৌঁছতে পারেননি আর্জেন্তাইন তারকাটি।  
বিশদ

20th  September, 2020
ক্লাব বিশ্বকাপ স্থগিত 

জেনিভা: করোনার জেরে স্থগিত হল ২০২০ সালের ফিফা ক্লাব বিশ্বকাপ। শুক্রবার ফিফার সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, ‘সামগ্রিক পরিস্থিতি বিচার করে এবছরের ফিফা ক্লাব বিশ্বকাপ পিছিয়ে দেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী বছর অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। 
বিশদ

20th  September, 2020
সিএসকে’র বিরুদ্ধে ফেভারিট মুম্বই ইন্ডিয়ান্স 

করোনা আবহেই শনিবার আমিরশাহিতে শুরু হচ্ছে ত্রয়োদশ আইপিএল। গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের মুখোমুখি রানার্স চেন্নাই সুপার কিংস। অনেকে এই ম্যাচটাকে দেখছেন, রোহিত-ধোনির ডুয়েল হিসেবে। আর সেই লড়াই উপভোগ করতে মুখিয়ে ক্রিকেট দুনিয়া। আইপিএল মানেই ব্যাট-বলের ধুন্ধুমার লড়াই। বাড়তি পাওনা ছিল বিনোদন। যা তারিয়ে তারিয়ে উপভোগ করতে কাজের শেষে পরিবার, বন্ধুদের সঙ্গে গ্যালারিতে ভিড় জমাতেন ক্রিকেটপ্রেমীরা।
বিশদ

19th  September, 2020
দীর্ঘ বিশ্রামে ধোনি এখন
অনেক তরতাজা: ফ্লেমিং 

গতবছর বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলার পর আর কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে দেখা যায়নি মহেন্দ্র সিং ধোনিকে। তাই ত্রয়োদশ আইপিএলে তাঁর উপর থাকবে বাড়তি নজর। আচমকাই তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন। মাহির সিদ্ধান্ত তাঁর আপামর ভক্তদের হতাশ করলেও চেন্নাই সুপার কিংসের কোচ স্টিফেন ফ্লেমিং অন্য কথা বলছেন। তাঁর মতে, ‘দীর্ঘদিন বিশ্রাম পেয়ে ধোনি এখন দারুণ তরতাজা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় ও অনেকটাই চাপমুক্ত।
বিশদ

19th  September, 2020
আত্মবিশ্বাসী ক্রিস লিন 

আবুধাবি: সদ্য সমাপ্ত ক্যারিবিয়ান টি-২০ লিগে সেই ভাবে খেলতে পারেননি অস্ট্রেলিয়ার নির্ভরযোগ্য ব্যাটসম্যান ক্রিস লিন। ন’টি ম্যাচে তাঁর সংগ্রহ মাত্র ১৫০ রান। যদিও গত বছর সংযুক্ত আরব আমিরশাহির টি-১০ লিগে ক্রিস লিনই সবথেকে বেশি রান করেছিলেন।  
বিশদ

19th  September, 2020
ডেথ ওভারে বিপজ্জনক
বুমরাহ, মন্তব্য ব্রেট লি’র 

নয়াদিল্লি: শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। যার অভাব অনুভূত হবে বলে ইতিমধ্যেই মন্তব্য করেছেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। বিশেষজ্ঞদেরও ধারণা, মালিঙ্কার অনুপস্থিতি দলের পেস বোলিংয়ের ভারসাম্য নষ্ট করবে। 
বিশদ

19th  September, 2020

Pages: 12345

একনজরে
 করোনার দ্বিতীয় দফার সংক্রমণ শুরু হয়েছে ব্রিটেনে। সংক্রমণ রুখতে স্থানীয় স্তরে বিভিন্ন জায়গায় লকডাউন জারির অনুমতি দিয়েছে কেন্দ্রীয় প্রশাসন। তবে এইভাবে লকডাউনের সাফল্য নিয়ে সংশয় প্রকাশ করে ব্রিটিশ সরকারকে চিঠি দিলেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। ...

 চারদিকে জল বেষ্টিত ভূতনির চর দুষ্কৃতীদের ডেরা হয়ে উঠেছে। বেহাল যোগাযোগ ব্যবস্থার সুযোগ নিয়ে দুষ্কৃতীরা সেখানে ঘাঁটি গাড়ছে। ...

 বর্ধমান থানার মির্জাপুরে বাসের ধাক্কায় এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। মৃতের নাম জয়দীপ সুবুধি (১৫)। সে বর্ধমান শহরের মিউনিসিপ্যাল বয়েজ হাইস্কুলে পড়ত। ...

 বিরোধীদের যাবতীয় আপত্তি অগ্রাহ্য করে কৃষি ও কৃষকদের স্বার্থ সম্পর্কিত তিনটি বিল গাজোয়ারি করে সংসদে পাশ করিয়েছে মোদি সরকার। প্রতিবাদে গোটা বিরোধী শিবির দেশজুড়ে আন্দোলনের ডাক দিয়েছে। এনডিএ-র একাধিক শরিক দলও বেজায় ক্ষুব্ধ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। কোনও কিছু অতিরিক্ত আশা না করাই ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব ফার্মাসিস্ট দিবস
১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম
১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং বেদির জন্ম
১৯৬৯ - বিখ্যাত বাঙালি চিত্রপরিচালক, অভিনেতা এবং নাট্যব্যক্তিত্ব মধু বসু ওরফে নাম সুকুমার বসুর মৃত্যু
১৯৯০- রাজনীতিবিদ,স্বাধীনতা সংগ্রামী গান্ধীবাদি নেতা তথা পশ্চিমবঙ্গের তৃতীয় মুখ্যমন্ত্রী প্রফুল্লচন্দ্র সেনের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৯৯ টাকা ৭৪.৭০ টাকা
পাউন্ড ৯২.১৯ টাকা ৯৫.৪৭ টাকা
ইউরো ৮৪.৫২ টাকা ৮৭.৬২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫০,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৮৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,৫৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫৭,১৮০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫৭,২৮০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৯ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, নবমী ৩৩/৬ রাত্রি ৬/৪৪। পূর্বাষাঢ়ানক্ষত্র ৩২/৩৩ রাত্রি ৬/৩১। সূর্যোদয় ৫/২৯/৪৮, সূর্যাস্ত ৫/২৬/৫৬। অমৃতযোগ দিবা ৬/১৬ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৪ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫৩ গতে অস্তাবধি। রাত্রি ৬/১৭ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৩ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৩/৫২ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৯ গতে ১১/২৮ মধ্যে। কালরাত্রি ৮/২৮ গতে ৯/৫৮ মধ্যে।
৮ আশ্বিন ১৪২৭, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, নবমী রাত্রি ১০/৩১। পূর্বাষাঢ়ানক্ষত্র রাত্রি ১১/৬। অমৃতযোগ দিবা ৬/২২ মধ্যে ও ৭/৮ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৬ গতে ২/৫১ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২৯ মধ্যে এবং রাত্রি ৫/৫৯ গতে ৯/১৮ মধ্যে ও ১১/৪৮ গতে ৩/৭ মধ্যে ও ৩/৫৭ গতে ৫/৩০ মধ্যে। বারবেলা ৮/২৯ গতে ১১/২৯ মধ্যে। কালরাত্রি ৮/২৯ গতে ৯/৫৯ মধ্যে।
৭ শফর।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আপনার আজকের দিনটি
মেষ: প্রেম-প্রণয়ে কিছু নতুনত্ব থাকবে যা বিশেষভাবে মনকে নাড়া দেবে। বৃষ: ...বিশদ

04:29:40 PM

ইতিহাসে আজকের দিন
বিশ্ব ফার্মাসিস্ট দিবস১৯৩৯- অভিনেতা ফিরোজ খানের জন্ম১৯৪৬- ক্রিকেটার বিষেণ সিং ...বিশদ

04:28:18 PM

 আইপিএল: চেন্নাই সুপার কিংসকে ৪৪ রানে হারাল দিল্লি ক্যাপিটাল

11:13:05 PM

আইপিএল: চেন্নাই ১০১/৪ (১৬ ওভার) 

10:49:48 PM

আইপিএল: চেন্নাই ৪৭/৩ (১০ ওভার) 

10:14:56 PM

 আইপিএল: চেন্নাই ২৬/১ (৫ ওভার)

09:51:00 PM